‘লেডিস এ্যান্ড জেন্টলমেন’ ওয়েব সিরিজের জন্য তাসনিয়া ফারিণকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। পূর্ব প্রস্তুতি হিসেবে টানা একমাস কঠোর পরিশ্রম করতে হয়েছে। এসব বিষয়ে কথা বলেছেন ফারিণ।

তিনি জানান, ঐ সিরিজের ক্যারেক্টারে ঢুকতে একমাস শাড়ি পরেন। পাবলিক বাসে উঠেছেন। দোকানদারদের সঙ্গে কথাও বলেছেন।

বাংলাদেশের এক সাধারণ মেয়ে দেশের কর্মজীবী নারীদের কণ্ঠস্বর হয়ে উঠার গল্প লেডিস এ্যান্ড জেন্টলমেন সিরিজে তুলে আনা হয়েছে। কর্মরত নারীদের সম্ভ্রম রক্ষার জন্য অফিসে যে সব অভিযোগকেন্দ্র বা কমিশন আছে, পুরুষতান্ত্রিক সমাজে সেগুলো কার্যকারিতাহীন। প্রভাবশালী বসকে বাঁচাতেই সকলে তৎপর হন। এমন গল্প নিয়ে সিরিজটি। আট পর্বের এবং চার ঘণ্টার বেশি লম্বা একটি সমাজ-সচেতন ওয়েবসিরিজ তৈরি করা এবং দীর্ঘ সময় দর্শকের আগ্রহ ধরে রাখা সহজ কথা নয়। তাই হয়তো মোস্তফা সরয়ার ফারুকী ক্রমশ থ্রিলারে প্রবেশ করেছেন।

তাসনিয়া ফারিণের সঙ্গে এই সিরিজে অসাধারণ অভিনয় করেছেন সাবিলার বাবার ভূমিকায় মামুনুর রশীদ। প্রায় নির্বাক অভিনয়, অথচ কী মুখর! মোস্তফা সরয়ার ফারুকী স্বাধীন ও মুক্তচিন্তার পরিচালক। বরাবরই তিনি চমক দিয়ে থাকেন। এই সিরিজটিও তার ব্যতিক্রম নয়।

২০১৭ সালে ‘আমরা আবার ফিরবো কবে’ নাটকে অভিনয় দিয়ে ছোটপর্দায় অভিষেক হয় তাসনিয়া ফারিণের। মায়ের ইচ্ছেতেই তিনি অভিনয় শুরু করেন। ২০১৮ সালে তিনি বিকাশের একটি বিজ্ঞাপনে মাশরাফি বিন মর্তুজার সঙ্গে কাজ করেন। একই বছর ফারিন অভিনীত ভালোবাসা দিবসে ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি বেশ পরিচিতি এনে দেয় তাকে।

তার অভিনীত নাটকের মধ্যে ‘দৌড়া বাজান’, ‘টাপুর-টুপুর’, ‘পুলিশ একজন মানুষ’, ‘চারকাহন’, ‘ফেয়ার ইন লাভ’, ‘সরি স্যার’, ‘ফার্স্ট ইয়ার ডেম কেয়ার টু’, ‘কমলা রঙয়ের রৌদ’, ‘বাসায় কি মানবে’, ‘এই মন তোমারই’, ‘আমার তুমি’, ‘মেড ফর ইচ আদার’, ‘আমি ব্রেকআপ চাই’, ‘অ্যাওয়ার্ড’, ‘হাবিবুল ও এক ভয়ংকর প্রেম’, ‘যে শহরে টাকা উড়ে, ‘পাশের বাড়ির মেয়ে’,‘মেড ফর ইচ আদার’, ‘কতিপয় স্বল্পমেয়াদী প্রেম’, ‘মিস্টার অ্যান্ড মিসেস যন্ত্রণা’, ‘জানবে না কোনো দিন’, ‘৩০০ টাকার প্রেম ১০০ টাকা’, ‘ইয়েস নো ভেরি গুড’ ,‘উই আর ওয়েটার’ , ‘উইল ইউ মেরি মি’, ‘লাডডু সোনা’ ,‘মাস্ক’ ‘মিল ব্যারাক কল্যাণ সমিতি’ উল্লেখযোগ্য। এছাড়া ওয়েব সিরিজ ‘ট্রল’ এ তাকে দেখা গেছে।

 

 

কলমকথা/ বিথী